,

নবীগঞ্জ প্রেসক্লাবের নতুন সদস্য সংগ্রহের জন্য আবেদন আহবান

নবীগঞ্জ প্রেসক্লাবের কার্যকরী কমিটির সভায় নতুন সদস্য সংগ্রহ করার জন্য সিন্ধান্ত গ্রহন করা হয়েছে। সভার সিন্ধান্ত অনুযায়ী যারা নবীগঞ্জ প্রেসক্লাবের নতুন সদস্য হতে ইচ্ছুক তাদেরকে মার্চ মাসের মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবরে আবেদন করতে হবে। নবীগঞ্জ প্রেসক্লাবের গঠনতন্ত্র অনুযায়ী শর্তাবলী পুরন হলে পরবর্তীতে কার্যকরী কমিটির সভায় আবেদন যাচাই বাচাই করে গঠনতন্ত্র মোতাবেক সিন্ধান্ত নেয়া হবে। নিম্নে নবীগঞ্জ প্রেসক্লাবের গঠনতন্ত্রের শর্তাবলী তুলে ধরা হলো।
সদস্য হওয়ার যোগ্যতা :-
(ক) দেশের জাতীয়, আঞ্চলিক ও স্থানীয় দৈনিক পত্রিকা, টিভি চ্যানেলের নবীগঞ্জ উপজেলা প্রতিনিধি হিসেবে কর্মরত সাংবাদিক যিনি নবীগঞ্জ উপজেলায় বসবাস করে দায়িত্ব পালন করবেন তিনিই সদস্য পদের জন্য আবেদন করতে পারবেন
(খ) আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা এসএসসি পাশ হতে হবে। (প্রয়োজনে শিক্ষাগত যোগ্যতা যাচাই বাছাই করা হবে)। কোন আবেদনকারী শিক্ষাগত যোগ্যতার ভুল তথ্য প্রদান করলে ওই আবেদনকারীকে কালো তালিকাভুক্ত করা হবে। ওই আবেদনকারী ভবিষ্যতে নবীগঞ্জ প্রেসক্লাবের সদস্য লাভে আবেদনের অযোগ্য বলে বিবেচিত হবেন ।
(গ) সদস্য প্রার্থীকে নুন্যতম ০১ (এক) বছরের অভিজ্ঞতা থাকতে হবে এবং পূর্ববর্তী ও হালনাগাদ নিয়োগ/পরিচয় পত্রের সত্যায়িত কপি আবেদনের সাথে দাখিল করতে হবে।
(ঘ) জাতীয়ও আঞ্চলিক পত্রিকার প্রতিনিধি ০১ (এক) জন আবেদন করতে পারবেন। একই পত্রিকার একাধিক প্রতিনিধি সদস্য লাভের জন্য আবেদন করলে তা যাচাই বাছাই করে প্রয়োজনে ওই মিডিয়ার কর্তৃপক্ষের প্রত্যয়নপত্র অনুযায়ী যে আবেদন সঠিক হবে ওই আবেদন গ্রহণ করা হবে।
(ঙ) সদস্য প্রার্থী অন্য কোন সাংবাদিক সংগঠনের সদস্য হতে পারবে না। আবেদনকারী অন্য কোন সাংবাদিক সংগঠনের সাথে জড়িত থাকলে ওই সংগঠন থেকে পদত্যাগ করে আবেদন করতে হবে এবং আবেদনের সাথে রিসিভ করা পদত্যাগপত্র জমা দিতে হবে।
উপরোল্লিখিত শর্ত পুরন করে আবেদন পত্র জমা দিতে হবে। প্রত্যকে আবেদনপত্র দুই সেট করে জমা দিবেন। সভাপতি ও সম্পাদকের কাছে সরাসরি জমা দিতে হবে, ইমেলে কোন আবেদন পত্র গ্রহন করা হবে না।

এম.এ আহমদ আজাদ
সভাপতি
নবীগঞ্জ প্রেসক্লাব
মোবাইল ০১৭১১০৩০২৬৪

মোঃ সেলিম তালুকদার
সাধারণ সম্পাদক
নবীগঞ্জ প্রেসক্লাব
মোবাইল ০১৭০৩৬০৪০৬০


     এই বিভাগের আরো খবর